News Headline :
ব্রেট লি ও শোয়েব আকতারকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ সেমিতে উঠতে বাংলাদেশকে কত রানে অল আউট করতে হবে পাকিস্তানের বিপক্ষে খেলার মাঝেই অবসরের কথা জানিয়ে দিলেন মাশরাফি ৬০০ এর লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান খেলাটি দেখুন এখানে চলছে বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচ ১৬ ওভার শেষে স্কোর দেখেনিন বাংলাদেশকে ৫০ রানে আউটের হুমকি দিয়ে যা বললো সরফরাজ বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ নিয়ে যে ভবিষ্যতবাণী দিল বিড়াল একিলিস পাকিস্তানের বিপক্ষে আজকে একাদশে নেই মাশরাফি ও মুশফিক দেখেনিন চূড়ান্ত একাদশ কিশোরগঞ্জের সোহেল মিয়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের মুক্তিযুদ্ধ সম্পাদক ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ প্রকাশ দেখে নিন
টাকার হিসেবে বাংলাদেশের ১০ ধনী ক্রিকেটার যারা

টাকার হিসেবে বাংলাদেশের ১০ ধনী ক্রিকেটার যারা

বর্তমানে বাংলাদেশের অন্যতম প্রধান খেলা ক্রিকেট। ১৯৭৭ সালে প্রথম বারের মত বিশ্ব ক্রিকেট সংস্থা আইসিসি’র সহযোগী সদস্যপদ লাভ করে। অনেক লম্বা পথ পাড়ি দিয়ে ১৯৯৭ সালে বাংলাদেশ আইসিসি চ্যাম্পিয়নশীপ এ বিজয়ী হবার মধ্য দিয়ে বিশ্ব ক্রিকেটের বৃহত্তম আসর আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ১৯৯৯ এ খেলার সুযোগ পায়।প্রথম বারের অংশগ্রহণ বাংলাদেশকে এনে দেয় শক্তিশালী পাকিস্তান এর বিপক্ষে ঐতিহাসিক বিজয়। দিন দিন যেমন উন্নত হতে থাকে বাংলাদেশ দলের খেলার মান। একই সাথে সুযোগ সুবিধা বাড়তে থাকে বাংলাদেশ দলের ক্রিকেটারদেরও।

পারিশ্রমিক, জীবনযাত্রার মান, খেলার ধরণ ইত্যাদি। বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের পারিশ্রমিক ও ব্যক্তিগত সম্পদের পরিমাণ অনেক। আজ বাংলাদেশ জাতীয় দলের দশ শীর্ষ ধনী ক্রিকেটার সম্পর্কে ও তাদের অর্জিত সম্পদ সম্পর্কে জানা যাক।

১.সাকিব আল হাসান বিশ্বের ধনি ক্রিকেটারের তালিকায় বাংলাদেশি খেলয়ারের নাম পূর্বে কখনো দেখা যায়নি। এই প্রথমবার এমনটাই ঘটল বাস্তবে। সাকিব আল হাসান বিশ্বের সেরা ধনী ক্রিকেটারের শীর্ষে চলে এসেছেন। সাম্প্রতিক এক জরিপে উঠে এসেছে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী ক্রিকেটার হলেন সাকিব আল হাসান। তার সম্পদের পরিমাণ ৩৫ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ২৭৫ কোটি)।

2. তালিকার শীর্ষ অবস্থানে আছেন বা হাতি ব্যাটসম্যান তামিম ইকবাল। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ২০ মিলিয়ন মার্কিন ডলার।

৩. বাংলাদেশের অন্যতম উল্লেখযোগ্য উইকেট কিপার ও ব্যস্টম্যান, মুশফিকুর রহমান আছেন তৃতীয় শীর্ষ ধনী বাংলাদেশী ক্রিকেটারের অবস্থানে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ১.৫ মিলিয়ন ইউএস ডলার।

৪. মোহাম্মদ আশরাফুল ইসলাম আছেন তালিকার চতুর্থ অবস্থানে। এক সময়কার টপ অর্ডার ব্যাস্ট ম্যান মোহাম্মদ আশরাফুলের ক্যরিয়ার ছিল অনেক উজ্জ্বল। যদিও তিনি বর্তমান সময়ে কিছুটা বিতর্কিত। এই টপ অর্ডার ব্যাটসম্যানের মোট ব্যক্তিগত সম্পদের পরিমাণ ১.৩ মিলিয়ন ইউএস ডলার।

৫. পঞ্চম অবস্থানটি রয়েছে, বাংলাদেশের অন্যতম সেরা ক্যাপটেন ও নড়াইল এক্সপ্রেস খ্যাত ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। ম্যাসের মোট ব্যক্তিগত সম্পদের পরিমাণ ১.২ মিলিয়ন ইউএস ডলার।

পায়ের ইঞ্জুরির কারণে তিনি অনেক সময় অনেক বাধার সম্মুখিন হয়েছেন। এমনকি ডাক্তার তাকে খেলতে পর্যন্ত নিষেধ করে দিয়েছেন। কিন্তু কোন বাঁধাই তাকে থামিয়ে রাখতে পারেনি।

৬. ব্যক্তিগত সম্পদ ১ মিলিয়ন ডলার অর্জন করে তালিকার ষষ্ঠ অবস্থান দখল করেছেন স্পিনার আব্দুর রাজ্জাক।

৭. নাসির হোসেন আছেন তালিকার সপ্তম অবস্থানে। তার মোট সম্পদের পরিমাণ ৮ লাখ ইউএস ডলার।

৮. অষ্টম অবস্থানে আছেন মুমিনুল হক। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৫ লাখ ইউএস ডলার।

৯. তালিকার নয় নম্বরে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ডানহাতি এই অলরাউন্ডারের মোট সম্পদের পরিমাণ ৩ লাখ ইউএস ডলার।

১০. বাংলাদেশের দশম শীর্ষ ধনী ক্রিকেটার হলেন অলোক কাপালি। তার মোট সম্পদের পরিমাণ ২ লাখ ইউএস ডলার। ডানহাতি এই ব্যাটস ম্যানের অনেক অবদান ২০১৫ বিপিএল এ কুমিল্লা ভিক্টরিয়ান্সকে চ্যাম্পিয়ন করার পিছনে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019  bd71news